বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

ডেঙ্গুতে আরও ১৭ জনের মৃত্যু

ডেঙ্গুতে আরও ১৭ জনের মৃত্যু

ডেস্ক রিপোর্ট :
ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে আরও ১৭ জনের মৃত্যু হয়েছে। এডিস মশাবাহিত এ জ্বরে আক্রান্ত হয়ে নতুন করে হাসপাতালে ভর্তি হয়েছে এক হাজার ৭৩৪ জন। আজ বৃহস্পতিবার (৯ নভেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আজ সকাল ৮টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে ঢাকায় ২৭১ এবং ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে এক হাজার ৪৬৩ জন। এ সময়ে মারা যাওয়া ১৭ জনের মধ্যে ঢাকার বাসিন্দা চারজন আর ঢাকার বাইরের ১৩ জন। ২৪ ঘণ্টায় আক্রান্তদের মধ্যে হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছে এক হাজার ৭৭০ জন। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা ২৯৩ জন এবং ঢাকার বাইরের এক হাজার ৪৭৭ জন।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে ৯ নভেম্বর পর্যন্ত সারা দেশে ডেঙ্গু আক্রান্ত হয়েছে মোট দুই লাখ ৮৭ হাজার ২৩৯ জন। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা এক লাখ দুই হাজার ৫৯১ জন আর ঢাকার বাইরের এক লাখ ৮৪ হাজার ৬৪৮ জন। এ সময়ে হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছে দুই লাখ ৭৯ হাজার ৪৩০ জন। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা এক লাখ ৮৮ জন এবং ঢাকার বাইরের এক লাখ ৭৯ হাজার ৩৪২ জন।

২০২২ সালে ডেঙ্গুতে ২৮১ জন মারা যায়। ওই বছরের শেষ মাস ডিসেম্বরে ২৭ জনের মৃত্যু হয়। একই সঙ্গে আলোচ্য বছরে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন ৬২ হাজার ৩৮২ জন।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech